সুচিপত্র:

আপনি কিভাবে PPC গণনা করবেন?
আপনি কিভাবে PPC গণনা করবেন?

ভিডিও: আপনি কিভাবে PPC গণনা করবেন?

ভিডিও: আপনি কিভাবে PPC গণনা করবেন?
ভিডিও: কিভাবে সঠিক PPC বিজ্ঞাপন বাজেট গণনা করা যায় 2024, নভেম্বর
Anonim

কিভাবে সঠিক PPC বিজ্ঞাপন বাজেট গণনা করা যায়

  1. পিপিসি বিজ্ঞাপন হল সবচেয়ে গুরুত্বপূর্ণ আধুনিক বিজ্ঞাপনের প্রবণতাগুলির মধ্যে একটি।
  2. পিপিসি বাজেট = (গ্রাহকের সংখ্যা / CR2) / CR1 * CPC।
  3. গ্রাহক সংখ্যা = (রাজস্ব / বিক্রয় সময়কাল) / গড় বিক্রয় পরিমাণ।
  4. গ্রাহক সংখ্যা = (10.000 / 2) / 1000 = 5 গ্রাহক।
  5. পিপিসি বাজেট = (5 / 0, 5) / 0, 01 * 0, 5 = $ 500।

এছাড়া, আপনি কিভাবে PPC পরিমাপ করবেন?

  1. ইমপ্রেশন - সার্চ ফলাফলের পৃষ্ঠায় আপনার বিজ্ঞাপনটি কতবার প্রদর্শিত হয়েছিল।
  2. ক্লিক - কেউ আপনার বিজ্ঞাপনে কতবার ক্লিক করেছে।
  3. ক্লিক থ্রু রেট (CTR) – ইম্প্রেশন দ্বারা ভাগ করা ক্লিকের শতাংশ।
  4. খরচ - সমস্ত ক্লিকের জন্য মোট খরচ।

কেউ জিজ্ঞাসা করতে পারে, পিপিসি প্রচারে আমার কত খরচ করা উচিত? সাধারণভাবে বলতে, কত তোমার উচিত ব্যয় করা Google বিজ্ঞাপনে ব্যাপকভাবে পরিবর্তিত হয়। আপনি পারেন ব্যয় করা প্রতি মাসে $50 বা $10, 000 বা তার বেশি। কত আপনি শেষ খরচ আপনার বিক্রয় লক্ষ্য, আপনি কত বড় ভৌগলিক এলাকা লক্ষ্য করছেন, অনুসন্ধানের পরিমাণ এবং শিল্পের প্রতিযোগিতার উপর নির্ভর করে।

PPC এর জন্য একটি ভাল ROI কি?

উদাহরণস্বরূপ, যদি আপনার $100 এর বিজ্ঞাপন থেকে লাভ হয় এবং আপনি আপনার PPC $50 চালান, তাহলে আপনার সূত্র হবে (100-50)/50। এটি 1 হতে কাজ করে, যা 100 দ্বারা গুণ করা হলে, আপনার শতাংশ ROI হয়: 100%৷ পরিবর্তে আপনি যদি একই বিজ্ঞাপন থেকে $200 লাভ করেন, 200-50=150, 150/50=3, 300% ROI.

PPC মেট্রিক্স কি?

9টি সবচেয়ে গুরুত্বপূর্ণ পিপিসি মেট্রিক্স ক্লিক: একটি প্রদত্ত বিজ্ঞাপনে যতবার ক্লিক করা হয়েছে। প্রতি ক্লিকে খরচ: প্রতি ক্লিকে খরচ করা গড় পরিমাণ। ক্লিক থ্রু রেট (CTR): আপনার বিজ্ঞাপনটি দেখার পর কতবার ক্লিক করা হয়েছে। গুণমান স্কোর: আপনার বিজ্ঞাপন, কীওয়ার্ড এবং ল্যান্ডিং পৃষ্ঠাগুলির গুণমান এবং প্রাসঙ্গিকতার Google এর পরিমাপ।

প্রস্তাবিত: